3.6 C
New York
Sunday, December 5, 2021
spot_img

২য় পর্যায়ে জমি ও গৃহ পেলেন অর্ধলক্ষাধিক পরিবার, নবীনগরে ১৫ ***

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ আর সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে কাজ করে চলেছেন বঙ্গবন্ধুর তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে প্রায় ৯ লক্ষ পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ১ম পর্যায়ে গত ২৩ জানুয়ারি ৬৬ হাজার ১শত ৮৯টি পরিবারকে প্রদান করা হয় জমি ও গৃহ এবং ৩ হাজার ৭শত ১৫টি পরিবারকে জমিসহ ব্যারাকে করা হয় পুনর্বাসন। ১ম পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উদ্বোধন ঘোষণা শেষে ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় ৪৮৫টি পরিবারের সদস্যদের হাতে স্থানীয় সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল জমি সহ গৃহের সকল কাগজ পত্র তুলে দেন।

রবিবার (২০-০৬-২০২১) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এই কার্যক্রমের ২য় পর্যায় -এর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২য় পর্যায়ে সারা দেশে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়। এর মধ্যে ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় জমিসহ গৃহ পান ১৫টি পরিবার। যার মধ্যে উপজেলার রতনপুর ইউনিয়নে ১১টি, কৃষ্ণনগর ইউনিয়নে ২টি ও বিটঘর ইউনিয়নে দেয়া হয়েছে ২টি পরিবারকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনী ঘোষণার পর ১৫জন সুবিধাভোগীদের মাঝে জমি ও গৃহের যাবতীয় কাগজপত্র প্রদান করা হয়। সুবিধাভোগী সকলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু কামনা করেন।

এর আগে এ উপলক্ষে সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, সহকারী কমিশনার ভ‚মি ইকবাল হাসান, উপজেলা আওয়ামী লীগের সিনিঃ সহ-সভাপতি এড. সুজিত কুমার দেব, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী রহমান, নবীনগর থানার অফিসার ইনচার্জ আমিনুর রশিদ, বীরমুক্তিযোদ্ধা সামছুল আলম সরকার, সমাজ সেবা কর্মকর্তা পারভেজ হোসেন, কৃষি কর্মকর্তা জগলুল হায়দার, সহাকারী প্রোগ্রামার রনি হালদার, দুপ্রক সভাপতি আবু কামাল খন্দকার, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন, যুবলীগ সভাপতি সামস আলম, প্রেসকাব সভাপতি জালাল উদ্দিন মনির, নবীনগর মডেল প্রেসকাব সভাপতি আবু কাউসার, উপজেলা প্রেসকাব সভাপতি সঞ্জয় সাহা, রতনপুর ইউপি চেয়ারম্যান জিএস রুহুল আমিন, বিদ্যাকুট ইউপি চেয়ারম্যান এনামুল হক, পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিল আবু হানিফসহ আরো অনেকে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন