20.1 C
New York
Wednesday, September 29, 2021
spot_img

লাল মনি, কালা মনি আর আদরের শাহীওয়াল বিক্রি হবে এবার ***

বিগত ২০ বছর ধরে সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে গরু পালন করে আসছেন ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার পশ্চিম ইউনিয়নের ৮নং ওয়ার্ড নরসিংহপুর মধ্য পাড়ার পুরান বাড়ির মো. সেন্টু মিয়া।

প্রতি বছর ঈদুল আযহাকে লক্ষ্য রেখেই সেন্টু মিয়া গরু পালন করে থাকেন। ছোট অবস্থায় বাজার থেকে ক্রয় করা বাছুরটিকে পরিবারের সকল সদস্যদের নিয়ে পরিশ্রম আর ভালবাসা দিয়ে লালন পালন করে থাকেন সেন্টু মিয়া ও তার পরিবার। এবার তিনি ঈদুল আযহা উপলক্ষে তিনটি গরুকে লালন-পালন করে মোটা তাজা করেছেন। সখ করে আবার নামও রেখেছেন প্রতিটির। একটির নাম লাল মনি, একটির নাম কালা মনি আর অপরটির নাম আদরের শাহীওয়াল।

ভিডিওসহ পুরো নিউজটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন

https://business.facebook.com/admindelwar/videos/338903344276510/

Youtube link: https://youtu.be/ia3ai2FkRWo

নিয়মিত চিকিৎসকের পরামর্শ আর দেশীয় সব খাবারে মোটা তাজা হওয়া গরু তিনটির ভালো দাম পেলে এবারের ঈদে বিক্রির কথা জানিয়েছেন মো. সেন্টু মিয়া…

সেন্টু মিয়ার পাশাপাশি তার বড় ভাই মিন্টু মিয়া গাভী পালন করে লাভবান হওয়ার কথা জানিয়েছেন..

মিন্টু মিয়ার পরিবারের ছোট ছেলে পড়ালেখার পাশাপাশি আট-দশটা ছেলের মতো বাহিরে সময় নষ্ট না করে গরু পালনে বাবাকে সহযোগিতা করতে পেরে খুবই আনন্দিত।

সমাজে বেকার অবস্থায় যারা হতাশায় জীবন-যাপন করছে, তারা যদি পশু পালনে মনোনিবেশ করেন তাহলে তাদের পরিবারে আর দুঃখ দুর্দশা থাকবে না বলেও জানান সেন্টু মিয়া।

সেন্টু মিয়ার লাল মনি, কালা মনি আর আদরের শাহীওয়াল ক্রয় করতে চাইলে, যে কেউ ০১৭৭১-৩৪৪১৭৫ এই নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন