2 C
New York
Saturday, November 27, 2021
spot_img

কাল থেকে শুরু হচ্ছে ১ সপ্তাহের লকডাউন, মানতে হবে সরকারের নির্দেশনা অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা ***

করোনা ভাইরাস প্রতিরোধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঘোষিত আগামীকাল থেকে ৭ দিনের জন্য সারাদেশে লকডাউন শুরু হচ্ছে। এই সংক্রান্ত বিষয়ে আজ রবিবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল থেকেই মাঠে থাকার ঘোষণা দিয়েছে উপজেলা প্রসাশনসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

করোনা ভাইরাস প্রতিরোধ ও পবিত্র রমজান মাস উপলক্ষে বাজার মনিটরিং সংক্রান্ত বিষয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক।

উপজেলা সহকারি কমিশনার ভ‚মি ইকবাল হাসানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. জেবিন, নবীনগর পশ্চিম ইউপি চেয়ারম্যান মো. ফিরোজ মিয়া, পূর্ব ইউনিয়ন চেয়ারম্যান মৌসুমী আক্তার, নবীনগর মডেল প্রেসকাব সভাপতি মো. আবু কাউছার, নবীনগর থানার এস.আই মনিরুল ইসলাম, বিএনসিসি’র নবীনগর সরকারি কলেজ শাখার সার্জেন্ট এন.এম তাহসিন ভ‚ইয়া রুম্মান, নবীনগর বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল আলম জনি, করোনায় মারা যাওয়া লাশ দাফন কমিটির প্রধান মাওলানা মেহেদী হাসানসহ আরো অনেকে।

সভায় অংশগ্রহণ করা উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা, চিকিৎসক, শিক্ষক, ইউপি চেয়ারম্যান, ব্যবসায়ী, স্পীড বোট ঘাটের তত্ত¡াবধায়ক, গণমাধ্যমকর্মী, মসজিদের ইমামসহ সকলের পরামর্শ মতে আগামীকাল থেকে সরকার ঘোষিত ৭ দিনের লকডাউন সঠিক ভাবে পালনের লক্ষে সরকারের দেয়া নির্দেশনা মেনে চলতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন উপজেলা প্রশাসন।

সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। খাবারের দোকান ও হোটেল-রেস্তোরায় কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। কোন অবস্থাতে হোটেল-রেস্তোরায় বসে খাবার গ্রহণ করা যাবে না। শপিংমলসহ অন্যান্য দোকানসমূহ বন্দ থাকবে। কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। সরকারের দেয়া নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে গ্রহণ করা হবে কঠোর আইনানুগ ব্যবস্থা।

ভিডিও দেখুন এই লিংকে…. https://youtu.be/wCQ7aZszPo8

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন