2 C
New York
Saturday, November 27, 2021
spot_img

পবিত্র কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ক্ষুদে আশরাফুল ***

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মরহুম জহিরুল হক খসরু মাস্টার চ্যারিটেবল ট্রাস্ট এর উদ্যোগে পবিত্র কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার ফাইনাল প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে সকালে শুরু হওয়া ফাইনাল পর্বে অংশগ্রহণ করেন পুরো উপজেলা থেকে বাছাইকৃত ১০ জন প্রতিযোগী। প্রায় ২ হাজার প্রতিযোগীকে পিছনে ফেলে পবিত্র কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা-২০২০ এর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন পৌর এলাকার পশ্চিম পাড়াস্থ মুস্তাকিম বিল্লাহ তাহফিজুল কোরআন আল ইসলামিয়া মাদ্রাসার ক্ষুদে শিক্ষার্থী আশরাফুল ইসলাম।

 

ফাইনাল পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল। প্রধান অতিথি উনার বক্তব্যে বলেন মুসলিম হিসেবে আল্লাহর হুকুম আহকামের উপর আমরা যদি চলতে না পারি তাহলে আমাদের ব্যর্থতা….

ঢাকা থেকে আগত ৩জন অভিজ্ঞ বিচারকের চুলছেরা বিচার বিশ্লেষনের মাধ্যমে ফাইনাল পর্ব শেষে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী ৩জনের নাম ঘোষণা করা হয়। তারা হলেন আশরাফুল ইসলাম, আহসান উল্লাহ ও মো. তাওহিদুল ইসলাম।

মরহুম জহিরুল হক খসরু মাস্টার চ্যারিটেবল ট্রাস্টের প্রধান সমন্বয়ক মোঃ রিফাতুল হকের সার্বিক তত্ত¡াবধানে ও ট্রাস্টের সভাপতি জাহাঙ্গীর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক, ব্রা‏হ্মণবাড়িয়া প্রেসকাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. নাছির উদ্দিন, নবীনগর থানার পুলিশ পরিদর্শক নূরে আলম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রেজাউল করিম সবুজ, নবীনগর প্রেসকাব সভাপতি জালাল উদ্দিন, নবীনগর মডেল প্রেসকাব সভাপতি আবু কাউছার, সাধারণ সম্পাদক মো. সফর মিয়া, নবীনগর শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মাহবুব আলম লিটন, নবীনগর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক আশরাফুল আলম জনি, চ্যারিটেবল ট্রাস্টের সাধারণ সম্পাদক মিন্টু মিয়াসহ উপজেলার বিভিন্ন মাদ্রসা থেকে আগত শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ, জেলা ও উপজেলার গণমাধ্যম কর্মীসহ মরহুম জহিরুল হক খসরু মাস্টার চ্যারিটেবল ট্রাস্টের সদস্যগণও উপস্থিত ছিলেন।

পরে প্রতিযোগীতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীসহ বাকি ৭জনকে পুরস্কৃত করা হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন