2 C
New York
Saturday, November 27, 2021
spot_img

বীরবিক্রম, মুক্তিযোদ্ধা শহীদ আবদুল মান্নান স্মরণে নির্মিতব্য স্মৃতিসৌধের নির্ধারিত স্থান পরিদর্শন ***

ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের নোয়াগ্রামের সূর্য সন্তান বীরবিক্রম, মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল মান্নানের কবর অবশেষে নিজ গ্রামে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ হওয়া এই বীরবিক্রম ৫০ বছর ধরে সায়িত ছিলেন চট্টগ্রামের রাউজান উপজেলার আবুরখীল গ্রামের গহীন অরন্যে।

আজ শনিবার উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের নোয়াগ্রামে বীরবিক্রম, মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল মান্নান স্মরণে নির্মিতব্য স্মৃতিসৌধের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন স্থানীয় সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার আনিসুর রহমান, নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, পৌর মেয়র এড. শিব শংকর দাস, উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক, নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন, সহকারি কমিশনার ভূমি ইকবাল হাসান, নবীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুর রশিদ, বাঞ্ছারামপুর থানার অফিসার ইনচার্জ মো. সালাউদ্দিন, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল জানান, বীরবিক্রম শহীদ আব্দুল মান্নান স্মরণে যেই স্মৃতিসৌধ বা স্মৃতিস্তম্ভটি নির্মাণ করা হবে সেটির জন্য আমরা আজকে তিনটি জায়গা পরিদর্শন করেছি। যত তাড়াতাড়ি সম্ভব আমরা যে কোন একটি জায়গা নির্ধারণ করে সেখানে স্মৃতিসৌধ নির্মাণ করে উনার কবরটি স্থানান্তর করা হবে।

এর আগে চট্টগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন নবীনগর সার্কেলের নবনির্মিতব্য কার্যালয়টি পরিদর্শন করেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন