2 C
New York
Saturday, November 27, 2021
spot_img

বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শন ও ইসলাম সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে নবীনগরে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত ***

ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শন ও ফ্রান্স প্রেসিডেন্ট কর্তৃক ইসলাম সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার তৌহিদা জনতা।

বৃহস্পতিবার সকালে ইসলাম প্রিয় তৌহিদী জনতা’র ব্যানারে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও পথসভায় উপজেলার সকল মুসলিম ভাইদের অংশগ্রহণ করতে দেখা গেছে।

নবীনগর থানা গেইট হতে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে অংশগ্রহণকারী বিক্ষুব্ধ জনতার অগ্নিঝড়া শ্লোগানে পুরো শহর প্রকম্পিত হয়ে পড়ে। পাশাপাশি বিক্ষুব্ধ জনতা ফ্রান্সের জাতীয় পতাকায় জুতা মারাসহ পতাকায় অগ্নি সংযোগ করেন।

পরে এস আর জামে মসজিদের খতিব মুফতি বেলায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও পথ সভায় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির।

ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা মেহেদী হাসানের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, নবীনগর উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. নাছির উদ্দিন, হেফাজত ইসলাম নবীনগর শাখার সভাপতি মাওলানা আমিরুল ইসলাম, এস.আর জামে মসজিদের পেস ইমাম মাওলানা মকবুল হোসেন, মাওলানা মতিউর রহমান, মাওলানা আমিরুল ইসলাম, হাফেজ মুহাম্মদ সানাউল্লাহ, মাওলানা আব্দুল কাইয়ুম ফারুকী, মাওলানা ফারুকুল ইসলাম, মাওলানা রায়হান উদ্দিন আনসারী, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আনোয়ার হোসেনসহ আরো অনেকে।

পথসভা থেকে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বক্তারা বলেন, ‘ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। আজ থেকে বাংলাদেশে ব্যবহৃত ফ্রান্সের সকল পণ্য ব্যবহারের বয়কটও ঘোষণা করেন

সভা শেষে বিশেষ দোয়া পরিচালনা করেন মুফতি বেলায়েত উল্লাহ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন