4.3 C
New York
Sunday, December 5, 2021
spot_img

কোম্পানীগঞ্জ বাজারে কুমিল্লা জেলা পরিষদের উচ্ছেদ অভিযান, ১৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ ***

মুরাদনগর (কুমিল্লা) থেকে, মাহাবুব আলম আরিফ;

কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে কুমিল্লা জেলা পরিষদ। এসময় জেলা পরিষদের ১ একর ৯৯ শতাক জায়গায় দখল করে থাকা ১৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়ে। মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে জেলা পরিষদের নিযুক্ত শ্রমিক এবং বুলডুজার দিয়ে অবৈধ স্থাপনা ও সকল ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এ সময় অনেক দখলদার তাদের স্থাপনা স্ব-উদ্যোগে সরিয়ে নেন।
উচ্ছেদ অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত রিয়ার এডমিরাল আবু তাহের, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হেলাল উদ্দিন, মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) নাহিদ আহম্মেদ, জেলা পরিষদের সদস্য ভিপি জাকির হোসেন, নজরুল ইসলামসহ আরো অনেকে।
উচ্ছেদকৃত স্থাপনার বাজার মূল্য প্রায় ৭০ থেকে ৮০ কোটি টাকা বলে জানান জেলা পরিষদের কর্মকর্তারা। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে বলেও জানান তারা।
এদিকে এই উচ্ছেদ অভিযানে আদালতের নিষেধাজ্ঞা এবং বৈধ মালিকানার কাগজ পত্র থাকা সত্তে¡ও অনেকের ব্যক্তি মালিকানাধীন স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়েছে বলেও ক্ষতিগ্রস্ত অনেকে অভিযোগ করেন।
তবে, বৈধ কাগজপত্র আছে এমন কারো স্থাপনা ভাঙ্গা হলে তাদের ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানান জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হেলাল উদ্দিন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন