6 C
New York
Sunday, April 21, 2024
spot_img

বাংলাদেশ, ভারতের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু, বললেন…ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী ***

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া)থেকে, ময়নাল হক ভূইয়া মইনুল;

বাংলাদেশে নিযুক্ত ভারতের নতুন হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন ভারতে আমরা বাংলাদেশকে সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু বলে মনে করি। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কাজ করার সুযোগ পেয়ে আমি খুবই আনন্দিত।
সোমবার (৫ অক্টোবর) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে এই নতুন ক‚টনীতিক বাংলাদেশে পৌঁছান ।
চেকপোষ্ট থেকে ঢাকায় রওয়ানা হওয়ার আগে বিক্রম দোরাইস্বামী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশ ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী দেশ। আমাদের কাছে বাংলাদেশের প্রত্যাশার কথা শুনব। উভয় দেশের প্রধানমন্ত্রীকে সেটি জানাব।
তিনি আরো বলেন, বাংলাদেশের সঙ্গে আরো কিভাবে অংশীদারিত্ব বাড়ানো যায় সেটি নিয়ে আমি কাজ করব। বিশেষ করে ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলো দুই দেশের মৈত্রী বন্ধনের জন্য গুরুত্বপূর্ণ। উত্তর-পূর্বের সাথে বাংলাদেশের নৌ, সড়ক ও বাণিজ্য প্রসার গুরুত্ব পাবে।

চেকপোষ্টে নতুন ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূরে – এ – আলম, কসবা সার্কেল এর সহকারি পুলিশ সুপার মিজানুর রহমান, আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহমেদ নিজামীসহ আরো অনেকে।

উল্লেখ, সদ্য সাবেক ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাসের স্থলাভিষিক্ত হলেন এই ভারতীয় ক‚টনীতিক। বাংলাদেশে হাইকমিশনার নিযুক্ত হওয়ার আগে বিক্রম দোরাইস্বামী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসাবে দায়িত্ব পালন করেন।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন