4.3 C
New York
Sunday, December 5, 2021
spot_img

মুজিববর্ষের অঙ্গিকার, কৃষি হবে দুর্বার শ্লোগানে পালিত হলো রোপা আমন প্রদর্শনীর মাঠ দিবস ***

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) থেকে ময়নাল হক ভুইয়া (মইনুল)

মুজিববর্ষের অঙ্গিকার, কৃষি হবে দুর্বার, এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ২০১৯-২০ অর্থবছরে রাজস্ব অর্থায়নের আওতায় স্থাপিত রোপা আমন প্রদর্শনীর মাঠ দিবস পালিত হয়েছে।

গতকাল সোমবার বিকেলে উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের বড়লৌহঘর কালু মেম্বারের বাড়ীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ রবিউল হক মজুমদার।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আখাউড়ার আয়োজনে আয়োজিত মাঠ দিবসে রোপা আমন ব্রি-ধান ৭৫ এর জাত সম্পর্কে বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়।
আখাউড়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহানা বেগমের সভাপতিত্বে এবং উপসহকারী উদ্ভিদ সংরণ কর্মকর্তা মোঃ বিল্লাল হোসেন খাঁন এর সঞ্চালনায়, অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জহিরুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাছরিন সফিক আলেয়া, স্থানীয় ইউনিয়নের দায়িত্বে থাকা উপসহকারী কৃষি অফিসার মোঃ নেজামুল ইসলাম। প্রদর্শনীর চাষী মোঃ আব্দুর রহিম, এবং কৃষক মোঃ শাহাদাৎ হোসেনসহ আরো অনেকে।

অনুষ্ঠানে এলাকার প্রায় শতাধিক কৃষক ও কৃষাণীরা উপস্থিত ছিলেন। এসময় উপস্থিত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, সুগন্ধি জাতের ব্রি-ধান ৭৫, এটি ১১৫-১২০দিনের মধ্যে ফসল কর্তন করা যায়, যার ফলে অনায়াসে দুই ফসলী জমিকে তিন ফসলী জমিতে রুপান্তর করা সম্ভব।

পরে আগত কৃষকদের নিয়ে রোপা আমন জমিতে পার্চিং উৎসব পালন করেন ও কয়েকটি রোপা আমন প্রদর্শনী পরিদর্শন করেন আমন্ত্রীত অতিথিরা।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন