2 C
New York
Saturday, November 27, 2021
spot_img

স্বপ্ন’র তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও নতুন কমিটি ঘোষণা ***

ভবিষ্যত স্বপ্ন নিয়ে সামনের দিকে এগিয়ে চলে মানুষ। আর সেই স্বপ্নকে পূরণের ল্েয আমরা পরিশ্রম করে যাচ্ছি প্রতিনিয়ত। তারপরও সমাজের অনেক কিছুই আমাদের স্বপ্নের বাইরে থেকে যায়। সেইসব বাদ পরা বা ঝড়ে পড়া স্বপ্নগুলোকে বাস্তবে রূপদানের জন্যই ২০১৮ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার এক ঝাঁক তরুনদের সাথে নিয়ে তৎকালিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদার নেতৃত্বে সবুজ ও পরিচ্ছন্ন নবীনগর (স্বপ্ন) নামের একটি সামাজিক সংগঠনের যাত্রা শুরু হয়। যার সংপ্তি নাম রাখা হয় স্বপ্ন।

“ছোট কাজকে বড় গুরুত্ব দিয়ে করাই আমাদের কাজ”-এই শ্লোগানে হাটি হাটি পা পা করে আজ স্বপ্ন তৃতীয় বর্ষে পদার্পণ করেছে। এ উপলে শনিবার বিকেলে স্থানীয় ডাক বাংলোতে আলোচনা সভা ও নতুন কমিটি ঘোষনার আয়োজন করে সংগঠনটি।

সভায় সভাপতিত্ব করেন নবীনগর উপজেলার সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং বর্তমানে ঢাকার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একই পদে কর্মরত ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বপ্ন সংগঠনের উপদেষ্টা বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েসন, গোপালগঞ্জ জেলার সভাপতি কে এম ওলিউর রহমান বাবুল ।

এ সময় বক্তব্য রাখেন, নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন, যমুনা টিভি ও দৈনিক যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি সাংবাদিক মোঃ সফিকুল ইসলাম, পৌরসভার মহিলা কাউন্সিলর নিলুফা ইয়াছমিন, মো. জালাল উদ্দিন, মো. স্বপন আহমেদ, সংগঠক মো. আবু কাউছার, সাংবাদিক মো. দেলোয়ার হোসেন, সাংবাদিক ওয়াহেদুজ্জামান দিপু, আবুল বাসার মুন্সি, ফজলে রাব্বি, তরিকুল ইসলাম তপুসহ আরো অনেকে।

এ সময় সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদাকে সভাপতি ও মোঃ জাকির হোসেনকে সাধারন সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট আংশিক একটি কমিটি ঘোষনা করেন প্রধান অতিথি কে এম ওলিউর রহমান বাবুল। আগামী এক সপ্তাহের মধ্যে স্বপ্নের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানান নতুন কমিটির সভাপতি ও সম্পাদক।

স্বপ্ন সংগঠনটির অন্যান্য উপদেষ্টা হিসেবে রয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগরের স্থানীয় সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ডিজি এডমিন খলিলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুকবুল হোসেন।

উল্লেখ্য (স্বপ্ন) সবুজ ও পরিচ্ছন্ন নবীনগর নামের বেসরকারি সংগঠনের একটি উদ্যোগকে রোল মডেল হিসেবে নিয়েছে বাংলাদেশ সরকার। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে সারাদেশের নতুন প্রজন্মের খুদে শিার্থীদের মাঝে ছড়িয়ে দিতে গেলো বছরের ৪ই ফেব্রুয়ারি স্বপ্ন নামের সংগঠনটি এই প্রতিযোগিতার আয়োজন করে। এই উদ্যোগটিকে সরকারি ভাবে শিল্পকলার মহা পরিচালক লিয়াকত আলী লাকীর স্বারে একটি প্রজ্ঞাপন জারী করা হয়। এরই প্রেেিত সারাদেশের জেলা ও উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতার আয়োজন করে।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন