3 C
New York
Saturday, November 27, 2021
spot_img

আলোর ছোঁয়া লাগতে শুরু করেছে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ***

১৯৮০ সালে প্রতিষ্ঠিত নানান সমস্যায় জর্জরিত ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সটি অবশেষে ২০ বছর পর আলোর মুখ দেখতে শুরু করেছে। ৫০ শয্যা বিশিষ্ট হসপিটালটিতে গত কয়েক মাসে ডেন্টাল বিভাগ থেকে শুরু করে বিভিন্ন বিভাগে বেশ কিছু নতুন চিকিৎসা সামগ্রী সংযোজন করা হয়েছে। ৮ কোটি ৯৭ লাখ টাকা ব্যায়ে নতুন চারতলা ভবন নির্মাণ কাজ অচিরেই শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

স্থানীয় সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এর সহায়তায় এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে এসকল নতুন চিকিৎসা সামগ্রী সংযোজন হয়েছে। এর মধ্যে দুটি এম্বুলেন্স, ডেন্টাল বিভাগে পর্যাপ্ত যন্ত্রপাতি, করোনা রোগীর চিকিৎসায় সংযোজন করা হয়েছে ২টি উন্নতমানের অক্সিজেন কনসেনট্রিটর ও ১টি নজাল কেনোলা মেশিন। যার দ্বারা করোনায় আক্রান্ত রোগীর অক্সিজেনের ঘাটতি পূরণে সহযোগিতা করবে বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা। স্থান সংকুলান থাকা সত্যেও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুর রহমান এর সার্বণিক তত্ত্বাবধানে চালু রয়েছে এক্স-রে, নেবুলাইজেশন ও ইসিজি ব্যবস্থা।

দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবায় ঘাটতি থাকলেও বর্তমানে সেটি পরিপূর্ণ এমনটাই জানিয়েছেন নবীনগর হাসপাতালে আগত রোগীরা।

হাসপাতালের ডেন্টাল বিভাগের অপারেশন টেবিলটি দীর্ঘদিন ধরে নষ্ট হওয়ার কারণে ফিলিং, স্কেলিং, ও বিভিন্ন প্রকার জরুরি চিকিৎসা দিতে অপারগ ছিলো। এখন সার্বণিক সেবা দিতে সম এই বিভাগটি।

খুবই অল্প সময়ের মধ্যে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পেতে যাচ্ছে একজন এনেস্থেসিয়ার কনসালটেন্ট। তখন এই হাসপাতালে সম্ভব হবে নানান রকমের ছোট বড় সব অপারেশন।

স্থানীয় সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এর অকান্ত প্রচেষ্টার ফলে একটি আধুনিক নতুন এম্বুলেন্স ও বহুদিনের অকার্যকর এম্বুলেন্সটি এখন সচল হয়েছে। পাওয়া গেছে একটি নতুন জীপগাড়িও। তবে হাসপাতালের রোগীদের সেবায় নৌ-এম্বুলেন্সটি সচল করা গেলে অথবা নতুন একটি নৌ-এম্বুলেন্স সংযোজন করা গেলে দ্রুত সময়ের মধ্যে মুমুর্ষ রোগীরা জেলা সদর হাসপাতালের চিকিৎসা সেবা নিতে পারবেন বলে মনে করছেন সাধারণ রোগীরা।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন