3.6 C
New York
Sunday, December 5, 2021
spot_img

মেধাবী আশিক বাঁচতে চায়, ক্যান্সার আক্রান্ত ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের সহযোগিতা চাইলেন বাবা আনিছুর রহমান ***

আশিকুর রহমান রানা, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজের একাদশ শ্রেণীর একজন মেধাবী শিক্ষার্থী। এবারের এইচ.এস.সি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমানে সে জীবন মরণ সন্ধিক্ষনে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম পিতা আনিছুর রহমানের একার পক্ষে ছেলে সম্পূর্ণ চিকিৎসার ব্যায় বহন করা সম্ভব হচ্ছে না বিধায় ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের নিকট সহযোগিতা চেয়েছেন কৃষক বাবা আনিছুর রহমান।

উপজেলার জিনদপুর ইউনিয়নের কড়ইবাড়ি গ্রামের আশিকুর এর পরিবারের স্বপ্ন ছিলো একদিন সে উচ্চ শিক্ষিত হয়ে বাবা মায়ের মুখ উজ্জ্বল করবে, পরিবারের মুখে হাসি ফুটাবে, মানুষের মতো মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে।

আশিকুর রহমান রানা বর্তমানে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল এ চিকিৎসাধীন রয়েছে। বেঁচে থাকার জন্য ব্যাকুল হয়ে গেছে আশিক। হাসপাতালে পরিচিত কাউকে দেখলেই সে বলে আমি বাচঁতে চাই, আমি বাচঁতে চাই।

লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজের অধ্যক্ষ সৈয়দ আব্দুল কাইয়ুম জানান- আশিক আমাদের কলেজের মানবিক বিভাগের একজন মেধাবী ছাত্র। তার এই দূরারোগ্য রোগের খবর পেয়ে আমাদের কলেজ পরিবার অনেক ভারাক্রান্ত। ইতিমধ্যে কলেজ পরিবারের পক্ষ থেকে কলেজের প্রতিষ্ঠাতা ব্যারিস্টার জাকির আহাম্মদ হাসপাতালে গিয়ে আশিককে দেখে এসেছেন এবং তিনি আশিকের পরিবারকে কলেজ পরিবারের পক্ষ থেকে তার চিকিৎসার জন্য সহযোগীতা করবেন বলে আশ্বস্ত করেছেন বলে জানান তিনি।

এদিকে আশিকের জন্য তার বন্ধুমহল উপজেলার বিভিন্ন সংগঠন ও হাট/বাজার থেকে অর্থ সংগ্রহ করে তাদের বন্ধুদের বাচঁতে চেষ্টা করে যাচ্ছেন। তবে আশিকের চিকিৎসা ব্যায়বহুল হওয়াতে তা অতিসামান্য, তাই বিনা চিকিৎসায় যেন তাদের মেধাবী কোমলমতি বন্ধুটির জীবন দিতে না হয়, সে জন্য সমাজের উদার মনের মানুষের সাহায্য ও সহযোগিতা কামনা করেছেন।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন