3.6 C
New York
Sunday, December 5, 2021
spot_img

ভৈরবে ও কসবায় বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা সচেতনতা শীর্ষক প্রচার প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত ***

কিশোরগঞ্জের ভৈরবে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা সচেতনতা শীর্ষক প্রচার প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে । স্থানীয় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্বাবধানে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে সেমিনারে আলোচক হিসেবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (টিটিসি) প্রকৌশলী হারুন আল-মামুন। এছাড়াও বক্তব্য রাখেন ভৈরব থানার ওসি তদন্ত আলী মোহাম্মদ রাশেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদসহ আরো অনেকে।
এ সময় বক্তারা বলেন, বৈধ পাসপোর্ট, ভিসা, রিক্রোটিং এজেন্সি এবং যে দেশে যাবে সে দেশের ভাষা শিখা ও যে কাজে যাবে সে কাজের ধরণ ও দক্ষতা অর্জন এবং বেতন সম্পর্কে বিস্তারিত জেনে যেন বিদেশে যায়। কোন দালাল বা অবৈধভাবে কেউ যেন বিদেশে পাড়ি না জমায়। সেমিনারে জনপ্রতিনিধি, শিক্ষক, গণমাধ্যম কর্মীরা অংশ নেয় ।

অপর দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা প্রশাসনের আয়োজনে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা সচেতনতা শীর্ষক প্রচার প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দীকি, কুটি ইউপি চেয়ারম্যান ছাইদুর রহমান স্বপন, কসবা উপজেলা প্রেসকাব সভাপতি খ,ম,হারুনুর রশীদ ঢালীসহ আরো অনেকে। অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ বাছিরুল আলম।
সেমিনারে জনপ্রতিনিধি, শিক, সাংবাদিকসহ সরকারি বেসরকারি কর্মকর্তারা অংশ গ্রহণ করেন।

বক্তারা বলেন; “দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুই-ই মেলে” তাই সকলকে দক্ষ হয়ে বিদেশ গমনে যত্নশীল এবং দালালদের থেকে রক্ষা পেতে সকলকে সচেতন হতে হবে।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে..

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন