3 C
New York
Saturday, November 27, 2021
spot_img

ভৈরবে পালিত হয়েছে শহীদ আইভি রহমানের ১৬তম শাহাদাৎ বার্ষিকী ***

ভৈরব থেকে জামাল আহমেদ;

২৪ আগষ্ট নারী আন্দোলনের অগ্রদূত নারীনেত্রী শহীদ আইভি রহমানের ১৬তম শাহাদাৎ বার্ষিকী উপলে কিশোরগঞ্জের ভৈরবে নানা কর্মসূচীর মধ্যদিয়ে এ দিনটি পালিত হয়েছে। এ উপল্েয রবিবার সকাল ৯টায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে নির্মিত আইভি রহমান স্মৃতিস্তম্ভে ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলাহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মির্জা সোলায়মান, সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব চেম্বার অব কমার্সের সভাপতি হুমায়ুন কবির, পৌর আওয়ামীলীগ সভাপতি ও প্রেসকাব সাধারণ সম্পাদক এসএম বাকি বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহিন পুস্পস্তবক অর্পন করেন।

এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মানোয়ারা বেগম, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ভৈরব প্রেসকাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ভৈরব প্রেস কাবের সাবেক সভাপতি জাকির হোসেন কাজল, প্রয়াত রাষ্ট্রপ্রতি আলহাজ্ব জিল্লুর রহমান এর একান্ত সচিব ও এমপির প্রতিনিধি সাখাওয়াত উল্লাহ মোল্লাসহ দলীয় অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

শাহাদৎ বার্ষিকী উপল্েয ভৈরবে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যে ছিল কালোব্যাজ ধারন, কোরআন খতম, শোক র‌্যালি, আইভি রহমানের প্রতিকৃতিতে, পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও কাঙ্গালীভোজ।

এছাড়াও সকাল সাড়ে ১০টার দিকে ভৈরব আওয়ামীলীগ অফিসে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ২০০৪ সালের ২১আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সন্ত্রাসবিরোধী জনসভায় ঘাতকের ছোঁড়া গ্রেনেডে মারাত্মকভাবে আহত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিন দিন চিকিৎসাধীন অবস্থায় ২৪ আগষ্ট তিনি মৃত্যুবরণ করেন ঘাতকের ফাঁসির দাবি জানিয়াছেন ভৈরব বাসী। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় ২৪ জন নিহত ও কয়েকশ নেতাকর্মীসহ অসংখ্য সাধারণ মানুষ আহত হয়েছিল।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন