3 C
New York
Saturday, November 27, 2021
spot_img

নবীনগরে শিক্ষক আবু কায়েছ -এর মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত ***

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক মোঃ আবু কায়েছকে পার্শ্ববর্তী গ্রামের গোষ্ঠিগত দাঙ্গায় নিহত মোবারক হত্যা মামলায় মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিতভাবে আসামী করার প্রতিবাদে ও তার দ্রুত মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সচেতন নাগরিক সমাজের ব্যানারে গৌরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন ও তাঁর নিজ গ্রাম সাতঘর হাটিতে অনুষ্টিত ওই মানববন্ধন ও প্রতিবাদ সভায় শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকার সচেতনমহল অংশগ্রহণ করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশ নেয়া সকলেই আপে করে বলেন, একজন স্বনামধন্য প্রধান শিক যদি মিথ্যা মামলার আসামী হয়ে কারাগারে যেতে হয়, তাহলে সাধারণ মানুষের কি অবস্থা হবে?
মিথ্যা মামলায় ও প্রতিহিংসামূলকভাবে কায়েস মাষ্টার এবং নিরপরাধ-নির্দোষ একাধিক ব্যাক্তিকে এ মামলার আসামী করা হয়েছে। শিক কায়েছ মাষ্টারসহ ঘটনার সাথে জড়িত নয় এমন সকলের নাম মামলার এজাহার থেকে বাদ দেয়ার জোড় দাবি জানানো হয়।

গৌরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ রজ্জব আলী বলেন, কায়েছ মাষ্টার অত্যন্ত ভাল লোক। উনাকে কোনদিন ধমকের সুরে কথা বলতে দেখিনি। আমাদের গ্রামের মত নাজুক পরিবেশের বিদ্যালয়টির হাল ধরে রয়েছেন চাকুরী জীবনের শুরু থেকেই। গত মঙ্গলবার তিনি অফিসিয়াল কাজ শেষ করে নিজ গ্রাম সাতঘর হাটিতে গেলে পুলিশ তাঁকে গ্রেফতার করে। আমি চাই উনাকে দ্রুত মামলা থেকে অব্যহতি দেওয়া হোক।

গৌরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু কায়েছ এর মুক্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, তিনি কখনো মানুষ হত্যার সাথে জড়িত হতে পারে না, তিনি হলেন জাতির নির্মাতা। তিনি মানুষের সকল বিপদ-আপদে এগিয়ে আসেন। পাশের গ্রামের হত্যাকান্ডে তাঁকে ফাসানো হয়েছে। আমরা দ্রুত আমাদের স্যারের মুক্তি চাই।

বিস্তারিত নিচের ভিডিওতে দেখুন…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন