4.3 C
New York
Sunday, December 5, 2021
spot_img

বঙ্গবন্ধু চাইলে অনেক আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারতেন কিন্তু বাংলাদেশ ও দেশের মানুষের কথা ভেবে তিনি তা করেননি….. বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকীতে বললেন সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল ***

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা, দোয়া মাহফিল, পুরস্কার বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল বলেন, বঙ্গবন্ধু চাইলে অনেক আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারতেন কিন্তু বাংলাদেশ ও দেশের মানুষের কথা ভেবে তিনি তা করেননি।

যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের লক্ষ্যে আজ সকালে নবীনগর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে গার্ড অব অনার প্রদান এর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া, এবং বৃরোপণ করেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম।
এ সময় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, পল্লী বিদ্যুৎ সমিতি, স্বাস্থ্য বিভাগ, উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষক সমিতিসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. রফিকুল ইসলামের কোরআন তেলয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সাংবাদিক সঞ্জয় সাহা’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শংকর দাস, নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি রহমান, সহকারি কমিশনার ইকবাল হাসান, শ্রীকাইল কলেজের প্রাক্তন বাংলা প্রভাষক শ্যামা প্রসাদ ভট্টাচার্য, ইউপি চেয়ারম্যান এনামুল হক, অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শামসুল আলম, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. নাছির উদ্দিন, প্রেসকাব সভাপতি মাহবুব আলম লিটনসহ আরো অনেকে।

বঙ্গবন্ধু হত্যায় জড়িত বাকি খুনিদের বিচার অচিরেই কার্যকর করার দাবি জানিয়ে সভার সমাপ্তি টানেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম।

পরে যুব উন্নয়ন অধিদপ্তরের প থেকে ৫ ল ৪৪ হাজার টাকা যুব ঋণের চেক বিতরণ করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে সকল মসজিদ, মন্দিরসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দেয়া ও প্রার্থনা করা হয়। দিনের সকল কর্মসূচিতে নবীনগর উপজেলার প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগসহ সকল অংগসংগঠনে নেতা কর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, শিক-শিক্ষিকা, স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমুহ অংশগ্রহণ করে। এছাড়া উপজেলা আওয়ামীলীগ সহ অন্যান্য প্রতিষ্ঠান দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে..

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন