3 C
New York
Saturday, November 27, 2021
spot_img

নবীনগরে স্বাস্থ্যবিধি মেনেই চলছে কোরবানির পশু বেঁচা-কেনা ***

সাহেদ আহমেদ সৌরভ, ২৮ ‍জুলাই ২০২০ইং

ব্রাহ্মণবাড়িয়া জেলার ঐতিহ্যবাহী পশুর হাট হিসেবে পরিচিত নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের বাইশমৌজা পশুর হাট। পবিত্র ঈদুল আযহাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া জেলাপ্রশাসন ও নবীনগর উপজেলা প্রশাসনের নির্দেশে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই আজ মঙ্গলবার বাইশমৌজা বাজারে চলছে কোরবানির পশু বেঁচা-কেনা।

করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে উপজেলার দূর-দূরান্ত থেকে আগত সকল ক্রেতা-বিক্রেতারা নিজেদের পছন্দের কোরবানির পশুটি ক্রয় করছেন স্বাচ্ছন্দে। কোন প্রকার বিশৃংখলা ছাড়াই সম্পূর্ণ নিরাপদে পশু ক্রয় করেছেন বলেও জানিয়েছে হাটে আসা একাধিক ক্রেতা। করোনাভাইরাস প্রতিরোধে বাজার কমিটির পক্ষ থেকে হাটে নেয়া বিশেষ ব্যবস্থা।

পশুর হাটের ইজারাদার মো. আফজাল হোসেন জানান, আমরা বাজার কমিটির পক্ষ থেকে হাটে আসা সকলকে করোনাভাইরাসের প্রতিরোধে সকল স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে যাচ্ছি। আমাদের স্বেচ্ছাসেবক দলের সদস্যরা সার্বক্ষণিক এ বিষয়ে বাজার মনিটরিং করছেন।

আজ বাইশমৌজা বাজার পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন, নবীনগর থানার নবাগত অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধরসহ উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের একাধিক কর্মকর্তাসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এ সময় উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও বাজার কমিটির পক্ষ থেকে বাজারে আসা ক্রেতা-বিক্রেতার অনেকের মাঝে মাস্ক বিতরণ করতে দেখা গেছে।

<iframe width=”560″ height=”315″ src=”https://www.youtube.com/embed/pATlpR70R2c” frameborder=”0″ allow=”accelerometer; autoplay; encrypted-media; gyroscope; picture-in-picture” allowfullscreen></iframe>

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন