20.1 C
New York
Wednesday, September 29, 2021
spot_img

করোনায় সারা বিশ্বে মৃত্যু ৬ লাখ ৪৭ হাজার ছাড়িয়েছে ***

ডেস্ক রিপোর্ট : ২৭ জুলাই ২০২০ইং

কোভিড-১৯- ভাইরাসের আক্রমনে সারা পৃথিবী যেন স্থবির হয়ে পড়েছে।এক এক করে বিশ্বের প্রায় সব দেশেই এই ভাইরাস হানা দিয়েছে। কোথায় কম আবার কোথায় বেশি।

সারাবিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দেড় কোটি। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে সোমবার (২৭ জুলাই) সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬১ লাখ ৯৯ হাজার ৯৩১ জন।

সোমবার (২৭ জুুলাই) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছেন ৬ লাখ ৪৭ হাজার ৯১০ জন। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। অন্যদিকে ইউরোপকে লণ্ডভণ্ড করে দিয়ে করোনা কিছুটা স্তিমিত হলেও সেখানেও আবার রোগটির পুনরুত্থান দেখা যাচ্ছে। তবে আশার কথা হচ্ছে, এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার দ্রুত বাড়ছে। অন্যদিকে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দেয়নি মৃত্যুহার। প্রাণহানিও স্থিতিশীল রয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৩৩ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার মানুষের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২৪ লাখ ১৯ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৮৭ হাজার ৪ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ভারতে। সোমবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৮৫ হাজার। মৃত্যুর সংখ্যা কিছুটা কম ভারতে। মৃত্যুর দিক দিয়ে ভারত ষষ্ঠ। সেখানে করোনায় মারা গেছে ৩২ হাজার ৬৩ জন।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৮ লাখ ১১ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। রাশিয়াতেও মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম। করোনায় মৃত্যুর দিক দিয়ে রাশিয়া ১১তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৩ হাজার ২৪৯ জন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন